জাপটে লেপ্টে থাকুক | HelpBangla.com
image
Homeলেখালেখিজাপটে লেপ্টে থাকুক

জাপটে লেপ্টে থাকুক

জাপটে লেপ্টে থাকুক”


ইগো, অহংকার, রাগ এসবের মধ্যে আমরা বন্দি। অথচ সবার ভেতরেই একটা শিশু সুলভ মন আছে। যে মিশতে চায়। মিলে মিশে থাকতে চায়। কম্প্রোমাইজ করতে চায়। তারা ভরা রাতে ছাদে শুয়ে নিরিবিলি আকাশের দিকে তাকালে বুঝা যায় কত ছোট আমাদের পৃথিবী। তার মাঝে কত কত ক্ষুদ্র আমরা।
আপনার হাতের মোবাইলটার মালিক আপনি, মানে এই মোবাইলটা অপনার কিন্তু মোবাইলটা কিন্তু আপনি না। তেমনি এটা আপনার হাত কিন্তু হাতটা আপনি না। আপনার হাতটা কেটে ফেলেও আপনি বেঁচে থাকবেন। এই পা, মাথা সব কিছুই আপনার কিন্তু কোনটাই আপনি না। তাহলে আপনি কে? হু আর ইউ? হয়ার আর ইউ??
আপনি কে? আপনার পরিচয় কি?? আপনার দেহের ভেতর তন্ন তন্ন করে খুঁজে কোথাও আপনাকে পাবেন না। তার মানে জ্বীন ভুত মানুষের উপর যেভাবে ভর করে আমরাও এই দেহটার মধ্যে ভর করে আছি। ব্রেন আমাদের শরীরকে নিয়ন্ত্রন করে। আর ব্রেনকে নিয়ন্ত্রণ করি আমরা। কিন্তু আপনি কে? কোথায় আপনি? ? আমার পরিচয় কি???
আপনার নাম তো আপনার দেহটার নাম।
তাহলে আপনার নাম কি?
পৃথিবীর জন্ম থেকে শুরু করে মিলিওন মিলিওন বছর কেটে গেছে। সামনে আরো মিলিওন বছর হয়তো টিকে থাকবে। তার মাঝে আমরা মাত্র কয়েকটা বছর থাকব। পৃথিবীর হিসেবে মাত্র কয়েক মিলিসেকেন্ড আমাদের স্থায়িত্ব। তবুও কেন এতো মারামারি, এতো হানাহানি, এতো লোভ, এতো লালসা? এতো বিবেধ, এতো দূরত্ব?
নিজের পরিচয় জানিনা অথচ অন্যের জাত বংশ নিয়ে প্রশ্ন তুলি। হাস্যকর না???
মানুষের দেহের গতি খুব বেশি না। কিন্তু মানুষটার গতি বিদ্যুতের চাইতেও বেশি। মানুষ চাইলে মুহুর্তেই এদেশ থেকে অন্য দেশে চলে যেতে পারে। যেতে পারে গ্রহে।
মানুষ চাইলে পৃথিবীটাকে মুহুর্তেই ধ্বংস করে ফেলতে পারে আবার চাইলে শান্তিতে ভরিয়ে দিতে পারে।
ভাল থাকুক মানুষ। ইগো, রাগ, হিংসার হাজতে বন্দি না থেকে চারিদিকে ছড়িয়ে পড়ুক। একে অপরের সাথে জাপটে লেপ্টে থাকুক………
#nhhk
নতুন নতুন তথ্য জানতে নিয়মিত সাইট ভিজিট করুন

3 months ago (August 26, 2019) 178 Views
Report

About Author (1)

image

2 responses to “জাপটে লেপ্টে থাকুক”

  1. Bissoy Raju (editor)

    অসাধারণ, নিয়মিত নতুন নতুন লেখা আশাকরি

     
  2. Nazmul hossain (author)

    😊😊✌✌

     

Related Posts

click for Home page