ফেসবুক ট্যাগ বন্ধ করার নিয়ম | HelpBangla.com
image
HomeFacebook And Social Networksফেসবুক ট্যাগ বন্ধ করার নিয়ম
image

ফেসবুক ট্যাগ বন্ধ করার নিয়ম

নিয়মিত

HelpBangla.com

ভিজিট করুন ও নতুন নতুন টিপস পড়ুন।।
Help Bangla তে নিয়মিত টিপস পোষ্টে আজ আপনাদের জানাব ফেসবুকে কিভাবে ট্যাগ বন্ধ করা যায়। ফেসবুকে নিজের টাইমলাইনে অন্যের ট্যাগ কেউ পছন্দ করে না। Facebook এ ট্যাগ করার নিয়ম হল যদি একই ছবিতে যদি একাধিক Friend থাকে তাহলে তাদের ছবিটেতে tag করে দেওয়া।কিন্তু আমাদের অনেকেই যেকোন ছবি সবাইকে tag করার অভ্যাস রয়েছে। এতে করে যার প্রোফাইল তার টাইমলাইনে নিজের ছবিগুলি অনেক দূরেই চলে যায়। আজকে ফেসবুকে ট্যাগ বন্ধ করার নিয়ম বলব এতে tag বন্ধ হবে না,কিন্তু কেউ আপনাকে tag করলে তা আপনার টাইমলাইনে দেখা যাবে না, আপনার কাছে নোটিফিকেশন আসবে আপনাকে tag করেছে এটি আপনার টাইমলাইনে দেখানোর জন্য অনুমোদন প্রয়োজন। অর্থাৎ কেউ ট্যাগ করারপর আপনি আপনার টাইমলাইনে প্রদর্শন করার অনুমোদন দিলেই আপনার টাইমলাইনে tag করা পোষ্ট দেখা যাবে।
ফেসবুকে ট্যাগ বন্ধ করার জন্য প্রথমে আপনার Facebook account যেকোন ব্রাউজার থেকে লগইন করুন, আমি fb lite থেকে স্কিনশুড দিচ্ছি।
• প্রথমে settings এ টার্চ করুন।

• লোড হওয়া পরবর্তী পেজ এ নিচের দিকে স্কল করে Timeline and Tagging বা edit settings এ টার্চ করুন।

• এবার Tag বন্ধ করতে নিচের দিকে স্কল করে এ লাইন দুটি খুঁজে বের করুন বা চিত্রে দেখুন 01. ‘‘Review post friend tag ****** in before they appear on Timeline’’। 02. ‘‘Review tags your friends add to your own post on Facebook’’।
• এবার এ options দুটিতেই টিকচিহৃ দিন বা ক্লিক করে চিত্রের মত on করুন।

এ দুটি অন করা হলে আপনার কাজ আজকে এ পর্যন্তই এখন থেকে আপনার ফেসবুক প্রোফাইলে কেউ ছবি বা পোষ্ট কিছু ট্যাগ করলে সেটা আপনার টাইমলাইনে সরাসরি দেখা যাবে না। আপনি আপনার টাইমলাইনে দেখানোর জন্য অনুমোদন দিলে আপনার Timeline এ দেখা যাবে অনুমোদন না দিলে দেখা যাবে না।
নিয়মিত

HelpBangla.com

ভিজিট করুন নতুন নতুন টিপস পেতে।
3 months ago (May 10, 2019) 193 Views
Report

About Author (50)

Author

প্রযুক্তির মুক্ত বাংলা HelpBangla.com নতুন তথ্য জানতে ও জানাতে, নব অভিলষে আপনাদের মাঝে আসা, নিজে টিপস লিখতে উপরে Sign up করে Login করুন।

image

2 responses to “ফেসবুক ট্যাগ বন্ধ করার নিয়ম”

  1. ()

    corme থেকেও কি ভাই একই

  2. Bissoy Raju (author)

    পোষ্ট ভালভাবে পড়ুন একি

Related Posts

click for Home page



Fb page image