সাইটে পোস্ট লেখার নিয়ম | HelpBangla.com
image
HomeHelpBangla নোটিশসাইটে পোস্ট লেখার নিয়ম
image

সাইটে পোস্ট লেখার নিয়ম

HelpBangla.com


বাংলায় টিপসের মুক্ত ভান্ডার


সু-স্বাগতম সম্মানিত পাঠক, Author, Contributor সবাই নিশ্চই HelpBangla.com এর সাথে আছেন এবং ভালই আছেন।
বাংলা ভাষায় টিপস,গল্প,কবিতা সহ সর্বোপরি মুক্ত তথ্য ভান্ডার গড়ে তোলার উদ্দেশ্যে HelpBangla.com তৈরী। বাংলা বাঙ্গালির প্রাণের ভাষা, মনের ভাষা, সংগ্রামে অর্জিত মাতৃভাষা। কবি, লেখক, সাহিত্যক সহ নানা পর্যায়ে বাঙ্গালিদের অবদান অতুলনীয়।

বাংলা চর্চা ও নবীন লেখদের জন্য HelpBangla.com একটি সু-সজ্জিত জায়গা, HelpBangla.com এমন একটা ওয়েবসাইট যেখানে অন্যের টিপস,ট্রিকস,গল্প,কবিতা পড়ার পাশাপাশি যেকেউ চাইলে বাংলা ভাষায় যেকোন বিষয়ে নিজের লেখাগুলো অন্যদের (পাঠকদের) জন্য তুলে ধরতে পারবে।


আপনারা যেকেউ চাইলে আমাদের HelpBangla.com সাইটে বাংলায় যেকোন বিষয়ে পোষ্ট বা টপিক লিখতে পারেন।



Note:

আমাদের সাইটে পোষ্ট বা নিজের লেখা HelpBangla.com এ প্রকাশ করার জন্য আপনাকে অবশ্যই নিবন্ধিত ( রেজিস্ট্রেশন ) সদস্য হবে, রেজিস্ট্রেশন (Sign Up) করলেই আপনার অ্যাকাউন্টের জন্য নতুন একটি পার্সওয়ার্ড পাবেন, আর এ পার্সওয়ার্ড দিয়ে যেকোন সময় Log In করে যেকোন বিষয়ে লিখতে পারবেন।

সাইটে পোষ্ট করার জন্য ( Sign Up ) রেজিস্ট্রেশন করার নিয়ম :


আমাদের সাইটে রেজিস্ট্রেশন করার জন্য এ পেজের উপরে

Sign Up

এ ক্লিক করে ফরমটি সঠিক তথ্য দিয়ে পূরণ করে সর্বশেষে Register / Submit দিন।
রেজিস্ট্রেশন হয়ে গেলে Login করে আমাদের সাইটে পোষ্ট করতে পারবেন।
[ বি: দ্র: Sign Up বা রেজিস্ট্রেশন করার পর যদি লগইন না হয় বা লগইন করতে সমস্যা হয় বা পার্সওয়ার্ড ভুল বলে, তাহলে

Facebook Page

এ আপনার রেজিস্ট্রেশন করার সময় ব্যবহার করা ইউজার নেম বা ইমেল মেসেজ করে পাঠান, তাহলে আপনার আইডি এক্টিভ করে দেওয়া হলে ফিরতি মেসেজে পাঠানো হবে ( আপনার অ্যাকাউন্টের নতুন পার্সওয়ার্ড সহ) । আর Account এক্টিভ করা হলেই নতুন পার্সওয়ার্ডটা দিয়ে Log in করতে পারবেন

লগইন করার পর pc হলে নতুন পোষ্ট করার জন্য New ক্লিক করুন, মোবাইল থেকে পোষ্ট করলে নিচের চিহ্নিত জায়গায় ক্লিক করুন।




HelpBangla.com এ পোষ্ট করার নিয়ম


যে ছবিগুলি ব্যবহার করবেন দিবেন তা ঠিক করা


এবার আপনি যে পোষ্টটি করবেন ঐ পোষ্ট যে যে ছবিগুলি এড করবেন সেগুলা যদি অন্যজায়গা থেকে ডাউনলোড করে থাকেন তাহলে ইমেজ এর সাইজ চারদিক থেকেই crop করে সামান্য পরিবর্তন করুন, বর্তমান সাইজ না হলেই হলো, এবার আপনার ছবিটি মেমোরিতে পোষ্টের সম্পর্কযুক্ত একটি নাম দিয়ে সেভ করুন।
রেজিস্ট্রেশন করা থাকলে লগইন করলে মোবাইল ইউজাররা নিচের চিত্রের মতো একটি পেজ লোড হবে, একদম উপরে খেয়াল করুন New Post লিখা আছে, নতুন পোষ্ট করতে ওখানেই ক্লিক করুন।
এবার পোষ্টের ছবিগুলি আপলোড করার জন্য Add Screenshot ক্লিক করুন।
এবার নিচের চিত্রের মতো ছবিগুলি চয়েজ করে আপলোড করুন
ছবি চয়েজ করুন, ভিন্ন ব্রাউজারে ভিন্ন রকম চয়েজ সিস্টেম হতে পারে, চয়েজ করে আপলোড করুন
এবার আপলোড
পরবর্তী পেজ লোড হলে দেখুন আপলোড হয়েছে আপনার ছবি এবং ছবির নিচে [***** **=****] এরকম এটা কোড দেখাচ্ছে,কোডটা আপনার পোষ্টের যেইলাইনের পরে বা যেখানে বসিয়ে পোষ্ট আপলোড দিবেন সেই জায়গাতেই ছবিটি প্রদর্শিত হবে বা দেখা যাবে।
এবার সঠিক ক্যাটাগরি সিলেক্ট করুন ও ট্যাগ বক্সে এমন ওয়ার্ডগুলো লিখুন যেগুলো পোষ্টের মূল শব্দ বা যেগুলো গুগলে সার্চ করলেই আপনার এ পোষ্টটা পাওয়া যাবে।অর্থাৎ লোকেরা যে ওয়ার্ডগুলো দিয়ে সার্চ করবে এ পোষ্টটা পাবে সেই ওয়ার্ডগুলো, দিয়ে লিখুন।
এবার পোষ্ট আপলোড দিলে আপনাকে একটি ফিউচার পিকচার আপলোড করতে বলবে (যেটা পোষ্টের আাইরে পোষ্টটির নামের পাশে প্রদর্শন হবে)। চয়েজ করে আপলোড দিয়ে Done করুন।
ব্যাস এবার পোষ্টটি কেমন হয়েছে দেখতে পারবেন, Contributor হলে অনুমোদনের জন্য অপেক্ষা করুন আর অথর হলে সরাসরি পোষ্ট হয়ে যাবে আর পোষ্ট ইউনিক(নিজস্ব লিখা) না হলে অনুমোদন হবে না,এতে পুরা পরিশ্রমই জলে যাবে তাই আপনার লিখা পোষ্টটি নতুন বা কপিযুক্ত নাকি কপিমুক্ত যেভাবে চেককরবেননিয়মে চেক করে আপলোড দিন।

নতুন নতুন পোষ্ট করুন, জ্ঞানকে ভাল করলে জ্ঞান বাড়ে, আশা করি HelpBangla.com এ নি:সার্থ ভাবে পোষ্ট ও টপিক শেয়ার করবেন। HelpBangla.com সাথে থাকুন।
পোষ্টের উপর ভিত্তি করেই আপনাদের অথর পদ দেওয়া হবে।

প্রয়োজনে : আমাদের ফেসবুক মেসেজ করুন


=>→ আমাদের সাইটের নীতিমালা গুলো দেখুন ও অবশ্যই মেনে চলুন।
4 months ago (April 22, 2019) 1053 Views
Report

About Author (3)

Author

নতুন তথ্য জানতে ও জানাতে,নতুন তথ্য জানানোর অভিলাষে HelpBangla.com

image

comment closed

Related Posts

click for Home page



Fb page image