Facebook And Youtube Tips

ফেসবুক আইডি হ্যাক হলে উদ্ধারের উপায়

HelpBangla.com এ স্বাগতম জানাই। কোন অপ্রাসঙ্গিক কথা না বলে চলে যাই HelpBangla.com এ আমাদের আজকের টিপসে।আপনার ফেসবুক password কেউ জানে বা কেউ যদি আপনার অনুমতি ব্যাতিত আপনার facebook account ব্যবহার করে বিভিন্ন, Page like, comment , আপনার পরিচিত  কারো সাথে খারাপ আচরণ বা  কাউকে নতুন বন্ধু থেকে শুরু করে আপনার কোন বন্ধুকে unfriend করে দেয় তাহলে কিভাবে কয়েক মূহুর্তে তা ঠিক করে পূর্বের অবস্থায় নিয়ে আনবেন তা নিয়েই HelpBangla.com এ আজকের গুরুত্বপূর্ণ টপিক।
প্রথমে ওপেরামিনি থেকে Facebook এ লগইন করুন, এরপর নিচের step ফলো করুন।
১. প্রথমে ফেসবুকের নিচে গিয়ে আপনার account settings বা settings  এ যান।
২. এবার পরবর্তী পেজের ২য় অপশান security and login এ ক্লিক করুন।
৩. পরবর্তী পেজ লোড হলে একটু নিচে স্কল করে দেখুন WHERE YOU’RE LOGGED IN নামে লিখা আমাদের Facebook account কোথায় কোথায় লগইন আছে দেখতে WHERE YOU’RE LOGGED IN এর নিচে See More এ টার্চ করব।
next টার্চ
৪. এখানে যদি কোন অপরিচিত ডিভাইস থাকে তাহলে Secure Your account এ টার্চ করুন.
৫. পরবর্তী পেজের continue এ টার্চ করুন।
৬. এবার আপনি Keep Your Account secure এর নিচে দেখুন 1,2,3,..n পয়েন্ট আকারে password,নম্বার,like, comment  ইত্যাদি কিছু স্টেপ দেখতে পাবেন । সবগুলো পড়া হয়ে গেলে নিচে Continue তে টার্চ করুন।
৭. এবার আপনার password চেঞ্জ করুন,password change এর নিয়ম হয়তো সবাই জানেন। না জানলে current password এ বর্তমান password দিন।আর New আর Re-type New তে নতুন password দিন।
৮. এরপরের পেজে সম্প্রতি আপনার আইডিতে Friend add, Like ,comment  যা করা হয়েছে তা step অনুযায়ী প্রদর্শন হবে যদি কোন অপরিচিত activity দেখেন যেটি আপনি করেননি তাহলে ওটার পাশের বক্সে টার্চ করে মার্ক করুন, এভাবে পর্যায়ক্রমে একের পর এক সকল step সম্পন্ন করুন।
৯. সকল step সম্পন্ন হলে কাজ শেষ কর সর্বশেষে Go TO news feed অপশন আলসে এ টার্চ করুন।
অভিনন্দন, কারো phone এ লগইন থাকলেও আপনার Facebook account টার সম্পূর্ণ কন্ট্রোল এখন আপনার কাছেই চলে এসেছে।
সৌজন্যে :HelpBangla.com
এরকম নিত্য নতুন তথ্য জানতে HelpBangla.com নিয়মিত ভিজিট করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button