Internet And Website TipsJana Ojana Tottho

Dark web কি ও মোবাইল দিয়ে ডার্ক ওয়েবে প্রবেশ করার উপায় দেখুন কিছু ডার্ক ওয়েব লিঙ্ক সহ

প্রথমে জেনে নেয়া যাক Dark Web কি জিনিস।আসলে Dark Web হচ্ছে ওয়াল্ড ওয়াইড ওয়েব এর একটি অংশ।
Dark Web প্রবেশ করার জন্য বিশেষ ধরনের softwar দরকার হয়। এই Dark Web সাইটে ঢুকার পরে সাধারন web সাইটের মতোই কা্জ করে। এবং সাধারনত অধিকাংশ website অত্যন্ত হিডেন ভাবে থাকে এবং google index না করার কারনে search দিয়ে পাওয়া সম্ভব না। শুধুমাত্র web site ঠিকানা থাকার মাধ্যমে প্রবেশ করা সম্ভব।
এবং Dark Web বিশেষ ধরনের মার্কেট আছে যেটাকে Darknet মার্কেট বলা হয় ।যার মাধ্যমে বিভিন্ন ধরনের অবৈধ পন্য যেমন Dark, অস্ত্র সহ গোপনীয় বিভিন্ন কিছু বিক্রি করা হয়।এমনকি মানুষ মারার জন্য আগ্নেয়াস্ত্র, কিলার, Hacker সব পাওয়া যায়। এবং এক্ষেত্রে লেনদেনের জন্য Bitcoin ব্যবহার করার কারনে ব্যক্তির পরিচয় সহজে গোপন রাখা যায়।
Dark Web পরিচয় গোপন রাখার মাধ্যমে internet ব্যবহার করার সুযোগ দেয়ার কারনে government  বা আইনশৃঙ্খলা বাহিনি থেকে নিজের পরিচয় গোপন থাকে,  ফলে Dark Website দিয়ে যোগাযোগ করার জন্য খুবই আদর্শ জায়গা । তাছাড়া নানান সাংবাদিকদের জন্যও এটা একটা আদর্শ জায়গা হতে পারে কারন এখানেই বেশিরভাগ সরকারের বিভিন্ন অবৈধ কাজের ডকুমেন্ট পাওয়া সম্ভব হয়।
Mobile থেকে ডার্ক ওয়েব site ব্যবহারে Orbut app ব্যবহার হয় ৷ নিজের online উপস্থিতি এবং পরিচয় আড়ালে রেখে নিরাপদে website দেখার জনপ্রিয় একটি মুক্ত softwar. ডেস্কটপ computer থেকে কিংবা Android Browser ব্যবহার করে poxy সার্ভারের মাধ্যমে নির্দিষ্ট টরেন্ট site ব্রাউজিং সহ Download করা যায় ৷
poxy র কাজ হলো যন্ত্র থেকে internet এ আসা-যাওয়া করা তথ্যগুলো (web traffic) সাংকেতিকভাবে এনক্রিপ্ট  বা রূপান্তর করে নিজের পরিচয় আড়াল করে আপনার তথ্যকে তৃতীয় পক্ষের নজরদারি থেকে রক্ষা করা। এই app google play store এ পাওয়া যাবে ৷ কিংবা এখান থেকে Download  করতে পারেন ৷
এটি install করে চালুর পর language নির্বাচন করে দিন।
তারপর পর্দার মধ্যে থাকা icon টি একটু চেপে ধরে রাখলেই যন্ত্রটির Network  যুক্ত হয়ে যাবে।
এবার Firefox এর মতো Android Browser দিয়ে ব্যক্তিগত web ব্রাউজিং করা যাবে।
সবুজ রঙের একটি অভিনন্দনবার্তা দেখালে বুঝতে হবে এ Browser এর মাধ্যমে এখন থেকে ব্যক্তিগত web ব্রাউজিং করা যাবে।
Orbot এপ্স নিয়ে আরো বিস্তারিত:
অনেকেই বলছেন Mobile থেকে ডার্ক web ভিজিট করা যায় না। আবার কেউবা বলতিছে internet এর কালো জগৎ বা ডার্ক ওয়েবে যেকেউ যেতে পারবে না। আবার কেউ কেউ বলে ডার্ক web থেকে screenshot নেয়া যায়না। আরো অনেক কিছু ডার্ক ওয়েব নিয়ে যে যার মতো করে বলছে!
Mobile থেকে ডার্ক ওয়েবে প্রবেশ করার জন্য  আপনার একটি VPN Apps এর প্রয়োজন হবে।
app টির নাম হলো – Orbot
আপনারা Orbot app play store বা google থেকে নামিয়ে নিন!
এইবার Orbot app টি open করুন। বাম পাশের ৩ dot এ ক্লিক করুন।
Apps VPN Mode টা on করে দিন !
যেই Browser দিয়ে ডার্ক ওয়েবে প্রবেশ করবেন সেই Browser সিলেক্ট করে Back করুন।
এবার কোনো permission চাইলে Active / OK করে দিয়ে দিন।

এইবার দেখবেন যে  VPN টি active হয়ে গেছে!
এখন এই app কে মিনিমাইজ করে google crome এ প্রবেশ করুন। যে কোন ডার্ক ওয়েব সাইটের address  প্রবেশ করুন। দেখুন এখন সহজেই ঢুকতে পারবেন।
আর আপনাদের জন্য অনেক খুজে একটা ডার্ক ওয়েব সাইটের এর Search ইঞ্জিনের link দিলাম এই সার্চ ইঞ্জিন ব্যবহার করে ডার্ক ওয়েবে  অনেক তথ্য খুজে পাবেন।
ডার্ক ওয়েব সার্চ ইঞ্জিন লিঙ্ক :
কিছু dark web প্রবেশ লিঙ্ক:
Dark web  চালাতে পারার প্রমান সরুপ কিছু Screenshot দিলাম দেখে নিন!


আমি আপনাদের ডার্ক web প্রবেশের নিয়ম দেখাইলাম ডার্ক ওয়েবে প্রবেশ Tips এর ইতিবাচক বা ভাল ব্যবহার আর নৈতিবাচক বা খারাে ব্যবহার আপনার উপরই নির্ভর।তবে ডার্ক web linkগুলো সম্পর্কে না জেনে কৌতুহল বশত কোন অজানা web link ডার্ক ওয়েব সাইটে প্রবেশ না করায় ভাল।
সৌজন্যে: HelpBangla.com
এরকম নিত্য নতুন তথ্য জানতে HelpBangla.com নিয়মিত ভিজিট করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button