Games Review

পাবজির বিকল্প ” ফৌজি ইন ” গেইম আসছে অক্টোবরে

 পাবজি আউট, ফৌজি ইন: অক্টোবরেই প্রকাশ পাচ্ছে দেশী গেম ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস’, পৃষ্ঠপোষক অক্ষয় কুমার

ভারতে পাবজি নিষিদ্ধ হওয়ার পর যাঁরা মুষড়ে পড়েছেন, তাঁদের জন্য সুখবর!

এবার দেশী অ্যাকশন গেম প্রকাশ পেতে চলেছে ভারতে। বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমারের পৃষ্ঠপোষকতায় এই মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমের নাম রাখা হয়েছে ‘FAU-G’ (পড়তে হবে ফৌজি)। পুরো অর্থ – ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস’।

জানা গিয়েছে, বেঙ্গালুরুর একটি সংস্থা শীঘ্রই এই নতুন গেম প্রকাশ করতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘আত্মনির্ভর ভারত’ অভিযানকে মাথায় রেখে এই নতুন মাল্টি-প্লেয়ার মিড কোর গেম প্রকাশ করা হচ্ছে।

সংস্থা জানিয়েছ, এই গেম থেকে যা আয় হবে, তার ২০ শতাংশ দেওয়া হবে ‘ভারত কি বীর ট্রাস্ট’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তহবিলে। এই সংগঠনটি ভারতের বীর সেনানীদের শ্রদ্ধা ও তাঁদের পরিবারকে সহায়তা করে থাকে।

অক্ষয় কুমার জানান, ভারতের যুব সম্প্রদায়ের কাছে গেমিং একটা গুরুত্বপূর্ণ বিনোদনের মাধ্যম হয়ে উঠেছে। ফৌজির মাধ্যমে আমি আশা করি, ওরা খেলতে খেলতে আমাদের সেনার বলিদানকে উপলব্ধি করতে পারবে এবং শহিদদের পরিবারকে সহায়তায় এগিয়ে এসে ভূমিকা পালন করবে। তিনি যোগ করেন, সকলের ক্ষমতা রয়েছে প্রধানমন্ত্রীর ‘আত্মনির্ভর ভারত’ অভিযানকে সফল করার।

জানা গিয়েছে, সাম্প্রতিককালে ভারতীয় নিরাপত্তাবাহিনী যে সব অভিযানে অংশ নিয়েছে, সেই বাস্তব অভিজ্ঞতাকেই গেমে তুলে ধরা হবে। দেশী ও বিদেশি– সব ধরনের বিপদের বিরুদ্ধে সেনা যেভাবে মোকাবিলা করে, তাই ফুটিয়ে তোলা হয়েছে গেমে।

জানা গিয়েছে, অক্টোবরের শেষে প্রথম ধাপ মুক্তি পাবে। গালওয়ান উপত্যকার প্রেক্ষাপটের ওপর ভিত্তি করেই তৈরি করা হয়েছে গেমের প্রথম ধাপ। পরে, ধীরে ধীরে তৃতীয় ব্যক্তির শ্যুটিং গেম-প্লে মুক্তি পাবে। এই গেমটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

সূর্ত : bengali. avplive. com

এরকম নিত্য নতুন তথ্য জানতে HelpBangla.com নিয়মিত ভিজিট করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button