Jana Ojana Totthoসম্প্রতি ভাইরাল

ভাইরাল হওয়া রহস্যময় পুতুলগুলো সম্পর্কে আসল সত্য দেখুন

আসল সত্যি (The real truth) –

ব্যাঙ্গালোরে থাকা একজন পুতুল শিল্পী কিছুদিন আগে ‘এলফ ডল’ জাতীয় কতগুলি মোমের পুতুল বানায়.. ‘এলফ ডল’ হল রূপকথা গল্পের সমস্ত কাল্পনিক চরিত্রের  পুতুল, এর আগেও বহুবার এই ধরনের অনেক পুতুল বানানো হয়েছে.. তা যাইহোক ,শিল্পী তার বানানো পুতুল গুলো তার বন্ধুদের দেখায়.. আর বন্ধুরা তাকে বলে এগুলো তো ঠিক রূপকথার জাদুকরদের মতন দেখতে..আর তার উদ্দেশ্যে মজা করে বলে –  “দেখবি এবার তোর ভাগ্যটাই বদলে যাবে,তোর মনের সব আশা পুরন হবে , জাদুকর দাদুদের বানিয়েছিস বলে কথা “..সাধারণভাবে আমাদের বন্ধুরা যেমনভাবে মজা করে আমাদের সাথে তেমনই…আমরা যেমন কোনোকিছু বানালে সেটা ফেসবুকে পোস্ট করি .. কারিগর ছেলেটিও তার বানানো মোমের পুতুল গুলোর ছবি ফেসবুকে পোস্ট করে , আর বন্ধুদের বলা কথাগুলো মাথায় রেখে ক্যাপশানে  লেখে -“Do not ignore him and something wonderful will happen to you tomorrow.”.. ক্যাপশন সহ ছবিগুলো সে তার সেই সমস্ত বন্ধুদের ট্যাগ করে.. সেখান থেকেই ছবিগুলি ভাইরাল হওয়া শুরু হয়..

অন্য ধারণা মতে: এই ছবিকে বলা হয় ELF । যা নাকি ভাগ্যের উন্নতি ঘটায়। অনেকটা ফেংশুইয়ের মতো ব্যাপারটা।  Elf শব্দের অর্থ হলো একটা ছোট আকৃতির জীব যার সরু কান রয়েছে এবং যার রয়েছে ম্যাজিক্যাল পাওয়ার। সুতরাং Elf of Luck- এর অর্থ হলো ভাগ্য ফিরিয়ে দেবে এরকম ম্যাজিক্যাল ক্ষমতাসম্পন্ন একটি জীব। অর্থাৎ এই জীবের ফটো শেয়ার করলে আপনার ভাগ্যের উন্নতি ঘটবে। তবে এর ঐতিহাসিক গুরুত্ব কতটা জানা যায়নি। বলা হচ্ছে এই Elf of Luck আসলে ভগবানের দূত নয়। তাঁরা ডেভিল। ডেভিল আর ইভিলের মধ্যে একটা তফাৎ আছে। ডেভিলরা আপনার মনের খারাপ সত্ত্বাকে ধ্বংস করে। আর ইভিল সে যে নিজেই শয়তান। তাই বলা হয় ডেভিলরা আসলে অ্যাঞ্জেল বা পরি। এই ডেভিল দমনের শক্তিই রয়েছে Elf of Luck-এর এই বৃদ্ধার ছবিতে।

সাধারণ মানুষজন কিছু না জেনেই ‘এটা চাই’ , ‘ওটা চাই ‘ করছে বা কিছু ভালো খবর পাওয়ার আশা তে শেয়ারের পর শেয়ার করতে থাকে…তাদের মধ্যে কিছু মানুষ হয়তো কিছু ভালো খবরও পাচ্ছে.. কিন্তু কেউ কি এটা ভেবে দেখেছো, কিছু না কিছু ভালো খবর প্রায় সময়ই আসতে থাকে আমাদের লাইফে.. সেই ভালো খবরটা এই পোস্টটা শেয়ার করার জন্যই যে এসেছে তা নয়..ভালো খবরটা হয়তো আসার ছিল তাই এসেছে.. পোস্টটি শেয়ার করার পরে,গুটি সংখ্যক মানুষ যারা হয়তো কোন কারনে কোন ভালো খবর পেয়েছে, তারা আবার ফিডব্যাকও দিচ্ছে যে 😁 এই পোস্টটি শেয়ার করার জন্যই আমার ভালো খবর এসেছে, কেউ বলে আমি টাকা পেয়েছি, আবার কেউ বলে আমি অমুক জিনিসটা পেয়েছি ইত্যাদি ইত্যাদি.. সেটা দেখে আবার হাজার হাজার মানুষ পোস্টটি শেয়ার করছে 😂…আবার মার্কেটিং এর জন্য ও এই পোষ্টটি বিপুল পরিমাণে শেয়ার করা হচ্ছে…অনেকেই হয়তো মন থেকে মেনে নিতে পারছে না পোস্টটিকে, তবুও শেয়ার করছে এই ভেবে🤔, – যদি কোনো ভালো খবর পাওয়া যায় ক্ষতি কি😉… 

                  

পোস্টটি শেয়ার করে সকল কে আসল সত্যিটা জানতে সহযোগিতা করুন 🙏❤

লেখাটি ও ছবি সংগৃহীত

এরকম নিত্য নতুন তথ্য জানতে HelpBangla.com নিয়মিত ভিজিট করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button