Android মোবাইলের পার্সওয়ার্ড ভুলে গেলে ঠিক করার নিয়ম | HelpBangla.com
image
Homeমোবাইল টিপসAndroid মোবাইলের পার্সওয়ার্ড ভুলে গেলে ঠিক করার নিয়ম

Android মোবাইলের পার্সওয়ার্ড ভুলে গেলে ঠিক করার নিয়ম

সবাই নিশ্চই মুক্ত টিপসভান্ডার HelpBangla.com এর সাথে আছেন এবং ভালোই আছেন।

আমার নিয়মিত টিপস পোষ্টে আজ আপনাদের জানাব মোবাইলের পার্সওয়ার্ড ভুলে গেলে ঠিক করার উপায়।
এই যুগে আমাদের প্রায় অধিকাংশই Android Phone ইউজ করি। কিন্তু Android ফোনের পার্সওয়ার্ড ভুলে গেলেই মহামুশকিলে পড়ে যায়, কেউ দৌড়ে মোবাইলের দোকানে আবার কেউ তৃতীয় পক্ষের নিকট অর্থের বিনিময়ে ফোনটিতে প্রবেশ করার সুযোগ পায়। আমার আজকের টিপস মনোযোগ দিয়ে পড়লে মোবাইল প্যাটার্ন পার্সওয়ার্ড ভুলে গেলে আপনাকে আর কারো কাছে যেতে হবে না। নিজেই ২ মিনিটে পার্সওয়ার্ড ভুলে গেলেও ফোন ঠিক করতে পারবেন কয়েকটি উপায়ে । আশা করি এরকম আরো টিপস সম্পর্কে জানতে নিয়মিত

HelpBangla.com

ভিজিট করবেন।

Password ভুলে গেলে Android মোবাইল চালু করার নিয়ম


মোবাইল ঠিক করার প্রক্রিয়া ১


1. প্রথমে আপনার Android বা স্মার্টফোনটির সুইচ অফ করুন বা Phone বন্ধ করুন।
2. এবার একইসাথে ফোনের ভলিউম বোতাম , Power পাওয়ার বোতাম ও হোম স্ক্রিন বোতাম চাপুন, ভিন্ন ফোনে আলাদা হতে পারে কিন্তু প্রক্রিয়া একই ।
3. উপরের তিনটা বোতাম একত্রে চাপলে পাঁচটি অপশন ভেসে উঠবে ফোনের স্ক্রিনে- যেমন: রিবুট ডেটা বা Reboot Data ,বহোয়াইপ Data, Factory রিসেট ইনস্টল, আপডেট Power ডাউন, অ্যাডভান্স অপশন সব ইংলিশে থাকবে।
4. এবার মোবাইল ফ্ল্যাশ এর জন্য দ্বিতীয় অপশন অর্থাৎ হোয়াইপ Data অথবা Factory রিসেট সিলেক্ট করুন এবং পরবর্তী অপশন হতে ‘ Yes’ প্রেস করুন আর প্রসেসের জন্য কিছুক্ষণ অপেক্ষা করুন ।
তবে হোয়াইপ Data অথবা ফ্যাক্টরি Reset করার আগে এক বার ভেবে দেখুন।
কারণ হোয়াইপ Data অথবা ফ্যাক্টরি Reset এক বার করে ফেললে Phone এর আগের সব Data মুছে যাবে। তাই সব সময় মোবাইলে Data ব্যাক আপ নিয়ে রাখায় উত্তম।
5. এবার কিছুক্ষণ পর আপনার ফোন Restart করতে চাইবে বা নিজে নিজেই On হয়ে যাবে । ফোনের সকল ডেটা চলে যাওয়ায় Phone নতুন কিনলে যেরকম Setting থাকে ঠিক সবসেটিংস সেরকমই হয়ে যাবে তাই Phone এর Password চলে যাওয়ায় খুব সহজে Unlock করে নতুন প্যাটার্ন সেট করতে পারবেন। তো এখন থেকে ফোনের Password ভুলে গেলে সমাধান নিজেই করতে পারবেন। নিয়মিত

HelpBangla.com

ভিজিট করুন পোষ্ট পড়ুন ও লিখুন।

Password ভুলে গেলে ঠিক করার নিয়ম ২


এক্ষেত্রে আপনি যখন প্যাটার্ন Password ভুলে যাবেন তখন যে কোন একটি Password প্যাটার্ন দিলেই ডিভাইস আপনাকে বলবে আপনার দেয়া Password প্যাটার্ন ভুল। এরকম হলে আপনি ‘Forgot pattern” অপশন ক্লিক করলে আপনার স্ক্রিনে একটি Email বক্স এবং password বক্স আসবে। এখানে আপনার ডিভাইসে যে email আইডি দিয়ে আপনি ইন্টিগ্রেটেড করেছিলেন সেই email আইডি এবং তার Password দিলেই হয়ে যাবে।
আপনাকে নতুন একটি Password প্যাটার্ন কোড দেয়া হবে সেই কোড দিয়েই আপনি ডিভাইস unlock করতে পারবেন, কিন্তু সকল ফোনে এ সিস্টেম নাই।

পার্সওয়ার্ড ভুলে গেলে ঠিক করার নিয়ম ৩

এই সিস্টেমে আপনাকে আপনার ফোনের Custom রিকভারীতে কাজ করতে হবে। এজন্য আপনার ফোন বা ডিভাইসে Custom রিকভারি মুড থাকতে হবে। সাথে Aroma File Manager আগে থেকেই download করা থাকতে হবে।
ফাইল ম্যানেজারটি নেট থেকে ডাউনলোড করুন, এটি এক্সট্র্যাক্ট করবেন না।
১। Aroma File Manager স্মার্টফোনের মেমরী Card এ প্রবেশ করান। আপনার মেমরী কার্ডের কোন ফোল্ডারে রাখবেন না, এ ফাইলটি মেমরী কার্ডের রুটে রাখুন।
২। আপনার phone রিকভারীতে Reboot করুন।
৩। এবার CWM এর ক্ষেত্রে, সবগুলো পার্টিশন একসাথে মাউন্ট করুন, এমনকি যদি আপনার কোন sd-ext পার্টিশন আগে থেকে থাকে তবে সেটিও একসাথে মাউন্ট করুন। এরপরই আপনার ফাইল ম্যানেজারটি ফ্ল্যাশ করুন।ফাইল ফ্ল্যাশ করার সাথে সাথেই দেখতে পারবেন ফাইল ম্যানেজারের মধ্যে একটি গ্র্যাফিক্যাল User ইন্টারফেস চলে এসেছে।
এবার, ফাইল থেকে /data/system – এ প্রবেশ করুন। এক্ষেত্রে, যদি আপনার কোন sd-ext পার্টিশন থাকে তাহলে /sd-ext/ system – এ ঢুকুন।
৪। এবার আপনি একটি gesture.key নামের ফাইল দেখতে পাবেন, ওটা মুছে দিন বা ডিলেট দিন।
আর যদি আপনি ফোনের পাসওয়ার্ড মুছে দিতে চান তাহলে ফাইল থেকে password.key মুছে দিন। ব্যাস হয়ে গেল পার্সওয়ার্ড ডিলিট করা।
আজকের Tips এ আমরা Mobile পার্সওয়ার্ড ভুলে গেলে ঠিক করারা নিয়ম শিখলাম, Mobile মোবাইল ফ্ল্যাশ দেওয়ার নিয়ম শিখলাম, আশা করি এবার থেকে password ভুলে গেলে আর কম্পিউটার দোকানে যেতে হবে না বলে টাকা সময় দুটাই বাচঁবে।
সৌজন্যে :

HelpBangla.com

নতুন নতুন তথ্য জানতে নিয়মিত সাইট ভিজিট করুন
6 months ago (April 25, 2019) 258 Views
Report

About Author (62)

Admin

প্রযুক্তির মুক্ত বাংলা HelpBangla.com নতুন তথ্য জানতে ও জানাতে, নব অভিলষে আপনাদের মাঝে আসা, নিজে টিপস লিখতে উপরে Sign up করে Login করুন।

image

comment closed

Related Posts

click for Home page